ডাউনলোড করুন এক অসাধারণ সিকিউরিটি মূলক সুপার ফাস্ট ওয়েব ব্রাউজার।

ডাউনলোড করুন এক অসাধারণ সিকিউরিটি মূলক সুপার ফাস্ট ওয়েব ব্রাউজার।

টেকনোলোজি প্রেমিক যারা তারা বেশী সময় কিন্তু ইন্টারনেট এ দিয়ে থাকে, প্রযুক্তি – কে আপন করে ভালোবাসলেই এই ভার্চুয়াল লাইফে সফলতা অর্জন করা যায়। আমাদের এই প্রযুক্তি জীবনের সব থেকে জনপ্রিয় এবং প্রয়োজনীয় টুলস গুলোর মাঝে অন্যতম হচ্ছে ওয়েব ব্রাউজার।

পৃথীবির সকল কিছু আপনি এই ইন্টারনেট এ পাবেন, আপনি শত অনুসন্ধান করলেও রিয়েল লাইফে সব কিছু হয়তো পাবেন না। কিন্তু আপনি যদি এই ইন্টারনেট সার্চ ইঞ্জিন গুলো ব্যবহার করেন এবং আপনার প্রয়োজনীয় তথ্য অনুসন্ধান করতে থাকেন তাহলে আপনি আপনার টার্গেট রেজাল্ট তো অবশ্যই পাবেন এবং তার সাথে আরও ভিন্ন রেজাল্ট ও পাবেন নতুন কিছু শিখার জন্য।

আপনি যদি ইন্টারনেট অ্যাক্সেস করতে চান তাহলে সর্বপ্রথম আপনার দরকার হবে একটা ইন্টারনেট সাপোর্ট করা ডিভাইস তারপর একটা ইন্টারনেট কানেকশন এবং সর্বশেষ বা সকল কিছুর জন্য আমাদের একটা ওয়েব ব্রাউজার এর প্রয়োজন হবে। আপনি যদি ট্রিকরেড এ প্রবেশ করতে চান, সার্চ ইঞ্জিন ব্যবহার করতে চান, নিউজ ওয়েবসাইট ভিজিট করতে চান, বিভিন্ন টিউটোরিয়াল পাওয়ার মতো ওয়েবসাইট গুলোতে ভিজিট করতে চান বা আপনার পছন্দের কোনো কিছু ডাউনলোড করতে চান ইন্টারনেট থেকে তাহলে অবশ্যই আপনাকে ওয়েব ব্রাউজার ব্যবহার করাই লাগবে।

যারা ভারর্চুয়াল লাইফে সারাদিন কাটিয়ে দেন তারা কিন্তু ব্রাউজার এর ভেতরেই সকল সময় থাকেন ধরতে গেলে, যেমন আমি। আসলে এই ইন্টারনেট অ্যাক্সেস এর চাবীকাঠি ওয়েব ব্রাউজার – কে বলা যায়। আসলে আমরা যেখানে আমাদের প্রতিদিনের বেশীরভাগ সময় দিয়ে থাকী ওটা কী আমাদের জন্য নিরাপদ বা আমাদের ডাটাবেজ – কে নিরাপদ রাখে কী আমাদের জানার অবশ্যই প্রয়োজন অতএব এমন একটা ওয়েব ব্রাউজার ব্যবহার করতে হবে যেটা দারুন সিকিউরিটি দিয়ে থাকে আমাদের।

ডাউনলোড করুন এক অসাধারণ সিকিউরিটি মূলক সুপার ফাস্ট ওয়েব ব্রাউজার।
ডাউনলোড করুন এক অসাধারণ সিকিউরিটি মূলক সুপার ফাস্ট ওয়েব ব্রাউজার।


আপনি যদি ইন্টারনেট ব্যবহারকারী হয়ে থাকেন তাহলে অবশ্যই জানেন, জনপ্রিয় ওয়েব ব্রাউজার গুলো যেমন গুগল ক্রোম, মজিলা ফায়ারফক্স, অপেরা ব্রাউজার এই সকল ব্রাউজার গুলো আমরা চিনি বা অনেকেই ব্যবহারও করে থাকী। তবে আজকে আমি আপনাদের দারুন সিকিউরিটি মূলক ওয়েব ব্রাউজার এর সাথে পরিচয় করিয়ে দিবো যেটা আমার পার্সোনাল ফেভারিট ওয়েব ব্রাউজার সেটার নাম ব্রেভ।

মজিলা ফায়ারফক্স এর সিইও ব্রেন্ডন আইচ ২০১৪ইং সালে পদত্যাগ করেন, এবং ব্রেভ সফটওয়্যার কোম্পানি তৈরি করেন। ইচ্ছা ছিলো ব্রেন্ডন আইচ এর এমন একটা ফাস্ট এবং রিলায়েবল এবং গেম – চেঞ্জিং ব্রাউজার তৈরি করা, যেখানে ইউজারের প্রাইভেসিই হবে সব থেকে বড় প্রায়োরিটি। ব্রেভ ব্রাউজার একটি ওপেন-সোর্স প্রোজেক্ট।

আমরা বিভিন্ন ওয়েব ব্রাউজার এর ইউজার ইন্টারফেস বা ডিজাইন পছন্দ করি এবং ব্যবহার করতে করতে আমরা ওই সকল ডিজাইন এর উপর আসক্ত হয়ে থাকী। অনেকের পছন্দ গুগল ক্রোমের ম্যাটেরিয়াল ডিজাইন ল্যাঙ্গুয়েজ। সকল ওয়েব ব্রাউজার ব্যবহারকারী চাই অতি সুন্দর একটা ডিজাইন যাকে সে নিজের মনের অভ্যাস দিয়ে ব্যবহার করতে পারবে।

ব্রেভ ব্রাউজার ক্রোমিয়াম নির্ভর ব্রাউজার, এই জন্য ব্রেভ ব্রাউজার এ গুগল ক্রোম এবং অন্য ক্রোমিয়াম নির্ভর ব্রাউজার এর ডিজাইন ল্যাঙ্গুয়েজের এর সাথে বেশ মিল পাওয়া যাবে। গুগল ক্রোমের টাইটেল বার এবং ট্যাবস বারের তুলনায় ব্রেভ ব্রাউজারের টাইটেল বার এবং ট্যাবস বার ও ট্যাবস ওপেনিং / সুইচিং অনেক বেশী স্মুথ এবং রেস্পন্সিভ। এছাড়া ব্রাউজারের সেটিংস পেজ এবং ব্রাউজারের সব ধরনের সেটিংস ও গুগল ক্রোম এবং সব ক্রোমিয়াম নির্ভর ব্রাউজারের মতোই।

এই ব্রেভ ব্রাউজার এর ডাউনলোড করার বিষয় সকল তথ্য আমি উল্লেখ করছি আশা করছি আপনারা ব্যবহার করবেন আপনাদের সিকিউরিটি ঠিক রাখার জন্য।

উইন্ডোজ ব্যবহারকারীর জন্যঃ

  • Name: Brave
  • Size: 1.2 MB



অ্যান্ড্রয়েড ব্যবহারকারীর জন্যঃ

  • Name: Brave
  • Size: 40 MB


আপনি ব্রেভ ব্রাউজার এ এমন দারুন দারুন সেবা পাবেন যা গুগল ক্রোম অথবা অন্য কোনো ক্রোমিয়াম ব্রাউজার এ পাবেন না এবং ব্রেভ ব্রাউজার একদম আলাদা এক রকমের ওয়েব ব্রাউজার যার তুলনা করা যাবে না অন্য ওয়েব ব্রাউজার গুলোর সাথে।

ব্রেভ ব্রাউজার ক্রোমিয়াম ব্রাউজার হওয়ার কারণে গুগল একাউন্ট দ্বারা গুগল এর বিভিন্ন প্রোডাক্ট আপনি ব্যবহার করতে পারবেন। আপনি চাইলে আপনার ব্রেভ ব্রাউজার এ বিভিন্ন থীম ব্যবহার করতে পারবেন সাথে অগণিত এক্সটেনশনস এর ব্যবহার সুবিধা তো রয়েছেই, অর্থাৎ আপনি গুগল ক্রোম ব্রাউজার এ যে সুবিধা গুলো পাবেন ওই সুবিধা গুলো আপনি ব্রেভ ব্রাউজার এর মাধ্যমে ও উপভোগ করতে পারবেন।

অ্যাড ব্লকার বর্তমান অনেক জনপ্রিয় একটা সেবা যা বিভিন্ন ওয়েব ব্রাউজার এ মাঝে মধ্যে পাওয়া যায় তবে সব ওয়েব ব্রাউজার এ অ্যাড ব্লকার এর সুবিধা থাকে না আর থাকলেও অনেকেই ব্যবহার করতে পারে না কারণ এই অ্যাড ব্লকার সেবা প্রিমিয়াম সেবার তালিকায় দেওয়া হয়। তবে আপনি ব্রেভ ওয়েব ব্রাউজার ব্যবহার এর মাধ্যমে এই সেবা উপভোগ করতে পারবেন একদম ফ্রি।

আপনি জেনে অবাক হবেন ব্রেভ ওয়েব ব্রাউজার শুধু অ্যাড ব্লক করে না, অ্যাড ব্লক করার সাথে থার্ড পার্টি ট্র্যাকারস এবং কুকিজও ব্লক করে যাতে কেউ আপনার ব্রাউজিং বিহেভিয়ার ট্র্যাক করতে না পারে এবং ক্রস সাইট স্ক্রিপ্টিং দূর্বলতায় যে সকল ওয়েবসাইট রয়েছে ওই সকল ওয়েবসাইট এ ম্যালিশিয়াস স্ক্রিপ্টিং কোড ইনজেক্ট করে বিভিন্ন হ্যাকার। ব্রেভ ব্রাউজার ওই সকল ম্যালিশিয়াস স্ক্রিপ্টিং কোড ও ব্লক করে দিবে এতে আপনি হ্যাকার থেকে নিরাপদ থাকবেন।

Newer Posts Older Posts

Related posts